পুস্তক পরিচয় - চতুষ্কোণ

 =====================

পুস্তক পরিচয় 
=====================
#রিভিউ

#review

#পাঠপ্রতিক্রিয়া
©সমীরণ
==================================
   চতুষ্কোণ
==================================




লেখক – জাবেদ রাসিন
প্রকাশক – ঈহা প্রকাশ

প্রকাশকাল – আগস্ট, ২০২২

মুল্য – ৩৫০টাকা
==================================

একটা খুন। কোন এক শহরের কোন একটি ঘরে ঘটে গিয়েছে এই মর্মান্তিক ঘটনাটি। পুলিশ অফিসাররা কাজে লেগে পড়েছেন। উপস্থিত হয়েছেন এক বিশেষ অফিসার, যিনি বিষক্রিয়ার মৃত্যুজনিত জটিল কেস গুলো এর আগে সল্ভ করে এসেছেন। এখানে ওনাকে এখানে আনতেই হোল, কারন স্থানীয় ইনভেস্টিগেশন অনুযায়ী এই খুনটাও কোন ভাবে বিষক্রিয়ার সাথেই জড়িত। কিন্তু এখানেও আর এক সমস্যা।
পুলিশ কাজে নেমে পড়ার সাথে সাথে যতটাই তৎপর হয়েছিল, তার দ্বিগুণ গতিতে আরও একটি খুন হয়ে যায়। প্রসেসিং একই, আন্দাজ মত সেই বিষক্রিয়া

কে করছে ? কেন ? কীভাবে ? রহস্যটা কি ?

টানটান উত্তেজনা মুলক এমন একটি নভেলা অনেক দিন পর হাতে এসেছিল আমার। সময়ের অভাবেও সেটা একবার শুরু করলাম, তারপর শেষ না করে উপায় ছিল না।
লেখার হাত দারুন ঝরঝরে, পরিস্কার ভাবনা চিন্তা, পাঠকদের কল্পনায় চলমান চিত্রের মত তুলে ধরতে সার্থক। গদ্য আকারে একমুখী গতিশীল ভাবনা আজকাল অনেক কম লেখার মধ্যেই পাওয়া যাচ্ছে। লেখার বিস্তার ততটাই ভাল যতটা প্রয়োজন। অপ্রয়োজনীয় লেখা, কিছু হলেও বিরক্তির উদ্রেক ঘটায়। এখানে তেমন কোন সমস্যা মনে হয়নি।

প্রতিটা ক্যারেক্টার মোটামুটি ভাবে বর্ণনার সাথেই তৈরি করা হয়েছে। খুব সিম্পল অথচ পয়েন্ট অফ ভিউ কে পরিবর্তনের মাধ্যমে আস্তে আস্তে জমে গিয়েছে। আমার সবথেকে বেশী ভাল লেগেছে, গল্প পড়তে গিয়ে ফেসে গিয়েছি বলা চলে। হাতে সময় ছিল অল্প, ভাবলাম আজ শুরু করি, তারপর আস্তে আস্তে হবে। এদিকে শুরুর পর দেখলাম, কাহিনী শেষ না করলে মনে হচ্ছে নিজের কাজটায় ভাল করে মন দিতে পারবো না।

মোটের ওপর, আমার মনমত দারুন একটা ফ্লেভার। রহস্য, থ্রিল, সাসপেন্স, রক্ত পুরোটাই রয়েছে অল্প অল্প করে। শুধু একটা কথা, হুস করে যেই শেষ হয়ে গেল, মনে হোল, আরও পঞ্চাশ পাতা মত বাড়লে ভাল হতো, কারন ব্যাপারটা যতটাই ছোট, দামের দিক থেকে তুলনায় একটু বেশীই বড়।

পাঠক বন্ধুদের কাছে একটা অনুরোধ রাখলাম।
এই লেখকের অন্য কোন লেখা যদি আপনাদের জানা থাকে, অবশ্যই একটু জানাবেন কমেন্ট এর মাধ্যমে।

=================================

  স্কোরবোর্ড – ৩.৮ / ৫
#সমীরণসামন্ত

#রিভিউ
#পাঠপ্রতিক্রিয়া
©বাতাসবাবুরপাতা
©সমীরণসামন্ত

 

Comments